• বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

আগামী ৩০ দিন খুব গুরুত্বপূর্ণ: ট্রাম্প

প্রকাশ:  ৩১ মার্চ ২০২০, ০৯:০১
আন্তর্জাতিক ডেস্ক

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে আগামী ৩০ দিনকে খুব গুরুত্বপূর্ণ বলে মনে করছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যুক্তরাষ্ট্রে করোনার সংক্রমণ দিন দিন বেড়েই চলেছে। দেড় লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে, মৃত্যু হয়েছে প্রায় তিন হাজার। এ অবস্থায় সামনের ৩০ দিনকে চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছে দেশটি।

করোনা নিয়ে নিয়মিত দেশবাসীকে বার্তা দিচ্ছেন ট্রাম্প। মাঝেমধ্যেই বিতর্ক তুলছেন নতুন করে। ১২ এপ্রিল ইস্টারের মধ্যে দেশের করোনা পরিস্থিতি ঠিক হয়ে যাবে আশা ছিল তার। কিন্তু জেকে বসেছে প্রাণঘাতী ভাইরাস। রীতিমতো যুদ্ধ চলছে মার্কিনিদের। স্বাস্থ্যসেবাও প্রশ্নবিদ্ধ। তবে এই যুদ্ধে প্রত্যেক নাগরিকদের পাশে দরকার, মনেপ্রাণে বিশ্বাস করেন ট্রাম্প। তাই সামাজিক দূরত্ব বজায় রাখার গাইডলাইন মেনে চলার আহ্বান জানালেন তিনি।

সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি ঘরে থেকে সবাইকে সহযোগিতার অনুরোধ করেছেন ট্রাম্প। গাইডলাইন মেনে চলার নির্দেশনা এক মাস বাড়িয়ে ৩০ এপ্রিল পর্যন্ত করেছেন। করোনার সংক্রমণ ঠেকাতে এই ৩০ দিনকে খুব গুরুত্বপূর্ণ মনে করছেন ট্রাম্প, এই যুদ্ধে জিততে আমাদের প্রত্যেককে ভূমিকা রাখতে হবে। প্রত্যেক নাগরিক, পরিবার এবং ব্যবসায়ীরা এই ভাইরাসকে থামাতে পার্থক্য গড়ে তুলতে পারে। দেশপ্রেমিক হিসেবে এটা আমাদের দায়িত্ব। পরের ৩০ দিন চ্যালেঞ্জিং সময়।

তিনি আরও যোগ করেছেন, আগামী ৩০ দিন খুব গুরুত্বপূর্ণ। আমরা সব সমস্যা দূর করবো, এই ৩০ দিনে। আমাদের এ ব্যাপারে গুরুত্ব দিতে হবে, কারণ আমাদের ঘুরে দাঁড়াতে হবে।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ১০ লাখ লোকের করোনা পরীক্ষা করা হয়েছে জানান ট্রাম্প, যা তার কাছে বিশাল মাইলফলক। কিন্তু মৃত্যুর মিছিল লম্বা হতে থাকায় দুশ্চিন্তার ভাঁজ তার কপালে পড়ছেই।

প্রসঙ্গত, গত ডিসেম্বরে চীনের উহানে করোনাভাইরাসের উৎপত্তি হয়। এখন পর্যন্ত এই ভাইরাসের প্রতিষেধক তৈরি করা যায়নি।


পূর্বপশ্চিমবিডি/এসএম

করোনাভাইরাস,ডোনাল্ড ট্রাম্প
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close