• বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

যুক্তরাষ্ট্রে একদিনে করোনায় ১০ বাংলাদেশির মৃত্যু

প্রকাশ:  ৩১ মার্চ ২০২০, ০০:৩৩ | আপডেট : ৩১ মার্চ ২০২০, ০০:৫৭
আন্তর্জাতিক ডেস্ক
ফাইল ছবি

প্রাণঘাতী করোনাভা্ইস বিশ্বজুড়ে মহামরী রূপ নিয়েছে। ছড়িয়ে পড়েছে ১৯৯ টি দেশে। যুক্তরাষ্ট্রে করোনার ছোবলে একদিনে ১০ বাংলাদেশির মারা গেছে। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাস (কোভিড ১৯) রোগে আক্রান্ত হয়ে মোট ২৪ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে।

রোববার (২৯ মার্চ) একদিনেই যুক্তরাষ্ট্রের মৃত্যুর মিছিলে যোগ দিয়েছেন ৮ বাংলাদেশি। একইদিনে পাশ্ববর্তী নিউজার্সি ও মিশিগান অঙ্গরাজ্যে আরও একজন করে মোট ১০ জন বাংলাদেশি প্রাণ হারান। এর আগে গত সপ্তাহে নিউইয়র্কে ১৩ জন এবং ভার্জিনিয়ায় এক বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া যায়।

এদিকে গত ২৪ ঘন্টায় নিউইয়র্ক তথা যুক্তরাষ্ট্রজুড়ে করোনার নতুন সংক্রমণ এবং মৃত্যুর হার ছিল আগের ২৪ ঘন্টার তুলনায় নিম্নমুখী। সোমবার সকাল ১১টা পর্যন্ত যুক্তরাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ১ লাখ ৪৪ হাজার ৪১০ জনে এবং মৃত্যু হয় ২ হাজার ৬০০ জনের। এরমধ্যে কেবলমাত্র নিউ ইয়র্ক অঙ্গরাজ্যেই আক্রান্তের সংখ্যা ৬০ হাজার ৬৭৯ এবং মৃত্যু হয়েছে ১ হাজার ৬৩ জনের।

করোনা মহামারির শিকার হয়ে রোববার নিউইয়র্কে প্রাণ হারানো বাংলাদেশিদের মধ্যে রয়েছেন বাংলাদেশি কমিউনিটির পরিচিত মুখ তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ মির্জা নুরুল হুদা (৪৬), জায়েদ আলম (৪৫), বিজিত কুমার সাহা (৪০), মোহাম্মদ আনিসুর রহমান (৭৬), মোতাব্বির চৌধুরী (৬৮), মোহাম্মদ শিপন মোহসেন (৫৬), শফিকুর রহমান (বয়স নিশ্চিত হওয়া যায়নি) এবং কাজী কায়কোবাদ (বয়স নিশ্চিত হওয়া যায়নি)। এছাড়া মিশিগানের ডেট্টয়েট সিটিতে এবং নিউজার্সির প্যাটারসন শহরে একজন করে বাংলাদেশীর মৃত্যুর খবর পাওয়া গেছে।

এদিকে নিউ ইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট- এনওয়াইপিডি’র তিন শতাধিক কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, যারমধ্যে ৭ জন বাংলাদেশি কর্মকর্তাও রয়েছেন। আক্রান্ত পুলিশ কর্মকর্তারা প্রত্যেকেই চিকিৎসাজনিত ছুটিতে গেছেন এবং তাঁদের সংস্পর্শে যাওয়া আরও কয়েক হাজার কর্মকর্তাকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

এদিকে নিউইয়র্কে বিপুল সংখ্যক বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বর্তমানে বিভিন্ন হাসপাতালে কিংবা বাসায় চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে চিকিৎসক আতাউল ওসমানী, সাংবাদিক ফরিদ আলমসহ আরও অনেকেই রয়েছেন।


পূর্বপশ্চিমবিডি/কেএম

করোনাভাইরাস,বাংলাদেশি,মৃত্যু,যুক্তরাষ্ট্র
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close