• বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

করোনার মধ্যেও চীনে বৃষ্টি আর ভূমিধস, ট্রেন লাইনচ্যুত

প্রকাশ:  ৩০ মার্চ ২০২০, ২৩:৩০
চীনে করোনার মধ্যেও ভূমিধস, ট্রেন লাইনচ্যুত

শান্তির সুবাতাস বইছে না কোথাও, বিশুদ্ধ অক্সিজেনের আজ বড়ো অভাব। উদ্বেগ-উৎকণ্ঠা, ভয়ার্ত ভয়াল থাবা গ‌্রাস করেছে মুখরিত পৃথিবীকে। সর্বত্রই নিস্তব্ধ-নিথর-পাথর সময় শোকস্তব্ধ মানুষের। চীনের উহান থেকে ছড়িয়ে পড়ার পর পুরো দেশে মড়ক ছড়িয়েছে করোনাভাইরাস। প্রাণ নিয়েছে ৩ হাজারের বেশি মানুষের। এর মাঝে দেশটিতে শুরু হয়েছে বৃষ্টি। অব্যাহত বৃষ্টিতে হুনান প্রদেশে ভূমিধস হয়। ধসের কারণে প্রদেশটির ইওংজিং শহরে একটি যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হয়েছে।

চীনের স্থানীয় গণমাধ্যমগুলো ফলাও করে এ ঘটনার একটি প্রতিবেদন প্রকাশ করে। বলা হয়, সোমবার (৩০ মার্চ) পর্যন্ত অব্যাহত বৃষ্টির কারণে হুনান প্রদেশে ভূমিধস হয়েছে। এ ঘটনায় একটি যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হয়েছে।

তবে কোনো হতাহতের খবর দেয়নি গণমাধ্যমগুলো। তবে ইওংজিং শহরের ফায়ার সার্ভিসের বরাত দিয়ে বলা হয়েছে, ঘটনাস্থলে উদ্ধার কাজ চলছে। তবে অঝর ধারায় বৃষ্টির কারণে উদ্ধার তৎপরতা বিলম্বিত হচ্ছে।

এদিকে, চীনে করোনার দাপট কমে এসেছে। নতুন করে আক্রান্তের পরিমান এদকম কমে এসেছে। তবুও আক্রান্ত অবস্থায় আছে ৮১ হাজার ৪৭০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৫ হাজার ৭০০ জন। মারা গেছে ৩ হাজার ৩০৪ মানুষ। আর করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে প্রায় ৩৩ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে প্রায় সাত লাখ ২১ হাজার। এদের মধ্যে এক লাখ ৫০ হাজার ৯১৮ জন সুস্থ হয়েছেন।

পূর্বপশ্চিমবিডি/জিএম

চীনের উহান প্রদেশ,করোনা আতঙ্ক,যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close