• শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬
  • ||

করোনা: ভারতে আক্রান্ত বেড়ে ৬৯৪, মৃত ১৬

প্রকাশ:  ২৭ মার্চ ২০২০, ০০:১১
আন্তর্জাতিক ডেস্ক

ভারতে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার (২৬ সার্চ) নতুন করোনা সংক্রমণ হয়েছে ৮৮ জনের। এই নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৬৯৪। এখনও পর্যন্ত দেশটিতে একদিনে সর্বোচ্চ আক্রান্ত হলেও বুধবারের (২৫ মার্চ) তুলনায় নতুন আক্রান্তের সংখ্যা বেড়েছে ১ জন। অন্যদিকে নতুন করে আরও তিন জনের মৃত্যু হয়েছে। মোট মৃত ১৬ জন। আনন্দবাজার পত্রিকা।

সারাবিশ্বেও লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। মোট মৃত্যু হয়েছে ২২ হাজার ১৬৯ জন। করোনায় আক্রান্ত ৪ লক্ষ ৯১ হাজার ৬২৩ জন। তবে এর পাশাপাশি সুস্থও হয়ে উঠেছেন লক্ষাধিক মানুষ।

বৃহস্পতিবারই রাজ্যে নতুন এক করোনা রোগীর সন্ধান মিলেছে। যার ফলে এই মুহূর্তে রাজ্যে করোনা রোগীর সংখ্যাটা দাঁড়িয়েছে ১০।

রাজ্যের পরিস্থিতি আপাতত উদ্বেগজনক না হলেও, লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যাটা। দেশের করোনা আক্রান্তের সংখ্যা ৬শ’ ছাড়িয়ে গিয়েছে। করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত মহারাষ্ট্র ও কেরলে। দু’টি রাজ্যেই আক্রান্তের সংখ্যা শতাধিক। তুলনামূলক ভাবে কম হলেও, করোনায় আক্রান্তের হদিশ মিলেছে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতেও।

‌করোনার ত্রাসে কাঁপছে গোটা বিশ্ব। ইতিমধ্যেই করোনায় মৃতের সংখ্যা গোটা পৃথিবীতে বেড়ে দাঁড়িয়েছে ২২ হাজার। আর আক্রান্তের সংখ্যা পাঁচ লক্ষ ছুঁয়েছে। এর মধ্যে ই‌‌তালিতেই মৃত্যু হয়েছে সাড়ে ৭ হাজার মানুষের। পিছিয়ে নেই স্পেনও। সেখানে সাড়ে ৩ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

করোনা তাণ্ডব দেখাচ্ছে ইরানেও। পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে আমেরিকায়। সেখানে প্রায় ৬০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যুও হয়েছে ৯০০ জনের। কয়েক হাজার মানুষের মৃত্যু হয়েছে ফ্রান্সেও। তবে এর মধ্যেই কিছুটা ভালো ছবি চীনে। সেখানকার স্থানীয় মানুষদের কেউই আর নতুন করে করোনায় আক্রান্ত হননি।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

আক্রান্ত,ভারত,করোনাভাইরাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close