• বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭
  • ||

করোনায় নার্সের মৃত্যু, পাশে ১২ ঘণ্টা বসে চার বছরের সন্তান

প্রকাশ:  ২৬ মার্চ ২০২০, ১৪:১৯
আন্তর্জাতিক ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাসের হাত থেকে নবজাতক থেকে শুরু করে বৃদ্ধ কেউই রেহাই পাচ্ছে না।করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক নারী। তার মরদেহ ১২ ঘণ্টা ধরে শিশুর পাশে পড়ে থাকার পর বৃহস্পতিবার (২৬ মার্চ) উদ্ধার করা হয়। ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের জর্জিয়া রাজ্যে।

স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, যুক্তরাষ্ট্রের জর্জিয়া রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে নার্সের মৃত্যু হয়েছে। ১২-১৬ ঘণ্টা মরে ঘরে পড়েছিলেন তিনি। মৃতদেহের পাশে ছিল তার ৪-৫ বছরের সন্তান।

তারা বলছেন, ৪২ বছর বয়সী ওই নারী নার্স হিসেবে কাজ করতেন। তিনি করোনা আক্রান্ত হওয়ার পর মারা গেছেন। তার মরদেহ ওইভাবে ১২ থেকে ১৬ ঘণ্টা পড়েছিল।

প্রসঙ্গত, করোনা ভাইরাসের ভয়াল থাবায় দুনিয়াব্যাপী বেড়েই চলেছে লাশের পাহাড়। এবার এ ভাইরাসে মৃতের সংখ্যা ১ হাজার ছাড়িয়েছে পৃথিবীর সবেচেয়ে ক্ষমতাধর দেশ খোদ মার্কিন যুক্তরাষ্ট্রেও। দেশটিতে করোনায় এখন পর্যন্ত সর্বমোট ১ হাজার ৫০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়। মার্কিন গবেষণা প্রতিষ্ঠান জনস হপকিন্স এ তথ্য জানায়।

খবরে বলা হয়, এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে প্রায় ৭০ হাজার মানুষের করোনা শনাক্ত হয়েছে। একদিনেই দেশটিতে নতুন করে ১০ হাজার করোনা রোগী শনাক্ত করা হয়েছে।

দেশটিতে বর্তমানে ‘বুলেটের বেগে’ করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। এ পরিস্থিতিতে যুক্তরাষ্ট্র করোনা ভাইরাসের পরবর্তী মহামারির কেন্দ্র হয়ে উঠতে পারে বলে গভীর শঙ্কা জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

পূর্বপশ্চিমবিডি/জিএম

প্রাণঘাতী করোনাভাইরাস,যুক্তরাষ্ট্র,জর্জিয়া,নার্সের মৃত্যু
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close