• শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

করোনায় সোনাক্ষীর সতর্কবার্তা, কোমর বেঁধে নেমেছেন সৌরভ

প্রকাশ:  ২৬ মার্চ ২০২০, ১০:০৫
পূর্বপশ্চিম ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাস উৎপত্তিস্থল চীন ছাড়াও বিশ্বের মোট ১৯৭টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। প্রতিনিয়তই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ২১ হাজার ২০০ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন সাড়ে চার লাখেরও বেশি মানুষ। তবে আক্রান্তদের মধ্যে ১ লাখ ১৩ হাজার ৮০৮ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন।

ভারতে ইতোমধ্যে ১১ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা বহু। সংক্রমণ রোধে দেশজুড়ে লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন সাধারণ মানুষ থেকে শুরু করে বলিউড তারকারাও।

ভারত সরকারের পাশাপাশি সোশ্যাল মিডিয়ার সাহায্যে বলিউডের তারকারাও তাদের দেশের জনগণকে নানা সতর্ক ও সচেননতামূলক বার্তা দিচ্ছেন। সেই তালিকায় যুক্ত হলো ‘দাবাং গার্ল’ সোনাক্ষী সিনহার নাম।

বুধবার সোশ্যাল মিডিয়ায় নিজের একটি ছবি পোস্ট করেছেন এই নায়িকা। সেই ছবিতে তাকে কালো পোশাকে হাতে বন্দুক ধরে রাখতে দেখা যাচ্ছে। মানুষকে সতর্ক করে ক্যাপশনে লিখেছেন, ‘ভুলেও ঘরের বাইরে পা দেবেন না।’

এদিকে বাইরের দেশ থেকে ফিরে বলিউডের বেশ কয়েকজন তারকা বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। তাদের মধ্যে রয়েছেন অভিনেত্রী কাজল ও সোনম কাপুর। অন্যদিকে গায়ক সনু নিগম আটকে রয়েছেন দুবাইয়ে। করোনা আতঙ্কে তিনি দেশে ফিরতে পারছেন না।

এদিকে করোনার ভয়াবহ পরিস্থিতিতে রাজ্য সরকারের পাশে দাঁড়িয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলিও।

ইতিমধ্যেই তিনি জানিয়েছেন, এই মারণ ভাইরাস মোকাবিলায় প্রয়োজনে ইডেন গার্ডেন্সের সুযোগ-সুবিধা ব্যবহার করতে পারবে রাজ্য সরকার। এবার দরিদ্র পরিবারের মুখে খাদ্য তুলে দেওয়ারও দায়িত্ব নিলেন দাদা। এই কঠিন মুহূর্তে যাতে কাউকে অভুক্ত না থাকতে হয়, সেই কারণেই বিশেষ উদ্যোগ নিয়েছেন সাবেক ভারতীয় অধিনায়ক। একটি চাল প্রস্তুতকারী কোম্পানিকে সঙ্গে নিয়ে দুস্থ-গরিব পরিবারগুলিতে বিনামূল্যে চাল পৌঁছে দিচ্ছেন প্রিন্স অফ ক্যালকাটা। মোট ৫০ লাখ টাকার চাল দুস্থদের হাতে তুলে দেওয়া হবে। করোনা মোকাবিলায় যেসব দরিদ্র পরিবারকে এই মুহূর্তে সরকারি উদ্যোগে স্কুল-কলেজে রাখা হয়েছে, তাদের কাছেই চাল পৌঁছে দেওয়া হবে।

পূর্বপশ্চিমবিডি/ওআর

করোনা,সোনাক্ষী,সৌরভ,ভারত
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close