• রোববার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭
  • ||
শিরোনাম

মমতা করোনা ত্রাণে একাউন্ট নম্বরে সাহায্য চাইলেন অর্থ ও অন্যান্য

প্রকাশ:  ২৬ মার্চ ২০২০, ০৩:৫১
আন্তর্জাতিক ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাসে বা কভিড-১৯ বুলেট ট্রেনের চেয়েও দ্রুতগতিতে বিস্তার ঘটছে বিশ্বব্যাপী । এ ভাইরাস সংক্রমণের হুমকির মুখে মঙ্গলবার দিনগত রাত ১২টা থেকে আগামী ২১ দিনের জন্য সারা ভারত লকডাউনের ঘোষণা দিয়েছেন দেশটিরত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিকে, করোনার থাবা থেকে বাঁচতে পারল না পশ্চিমবঙ্গও। করোনা মোকাবিলায় বাংলার জন্য আগেই ২০০ কোটির আপৎকালীন ত্রাণ তহবিল গঠন করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সেই তহবিল যথেষ্ট নয় বলে বুধবার বুধবার (২৫ মার্চ) জানান মুখ্যমন্ত্রী।

পাশাপাশি ওই তহবিলে সাহায্যের জন্য এ বার সাধারণের কাছে আবেদন জানালেন তিনি। জিনিসপত্রের পাশাপাশি আর্থিক সাহায্যের জন্যও আহ্বান জানালেন সকলের কাছে।

এ দিন মুখ্যমন্ত্রী আর্থিক সাহায্যের জন্য একটি ব্যাংক অ্যাকাউন্ট নম্বর ঘোষণা করেছেন। পাশাপাশি, রাজ্যের আমলা সঞ্জয় বনশলের মোবাইল নম্বর দিয়ে তাঁর সঙ্গে যোগাযোগ করতে বলেছেন জিনিসপত্র দিয়ে সাহায্যের জন্য।

করোনা পরিস্থিতি নিয়ে এ দিন দুপুরে নবান্নে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি জানান, রাজ্য ইতিমধ্যেই আপৎকালীন ত্রাণ তহবিলে ২০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। এ ছাড়াও, ৪ লক্ষ বিশেষ পোশাক, ২ লক্ষ সার্জিক্যাল মাস্ক, ২০ হাজার আইআর থার্মোমিটার, ৩০০ ভেন্টিলেটর এবং ৩টি ইসিএও মেশিনের কেনার অর্ডার দেওয়া হয়েছে।

কিন্তু পরিস্থিতি বিবেচনা করে এই তহবিল যথেষ্ট নয় বলে মন্তব্য করেন মমতা। ওই তহবিলে আরও সাহায্যের প্রয়োজন। এর পরই মুখ্যমন্ত্রী রাজ্যের স্বাস্থ্য দফতরের এক সচিব সঞ্জয় বনশলের মোবাইল নম্বর দেন। জিনিসপত্র দিয়ে সাহায্যের জন্য তার সঙ্গে যোগাযোগ করতে বলেন। সেই মোবাইল নম্বর হল ৯০৫১০২২০০০। একই সঙ্গে তিনি সঞ্জয়ের সঙ্গে ইমেলেও যোগাযোগ করা যাবে ([email protected])।

এর পর মুখ্যমন্ত্রী একটি অ্যাকাউন্ট নম্বরের কথা বলেন। সেই অ্যাকাউন্ট নম্বর হল ৬২৮০০৫৫০১৩৩৯। আইএফএসসি কোড-আইসিআইসি০০০৬২৮০। এমআইসিআর কোড-৭০০২২৯০১০।

এদিকে, বাংলার ইমাম সংগঠন থেকে ইসলাম ধর্মাবলম্বী মানুষকে অনুরোধ করা হল আগামী ৯ এপ্রিল পর্যন্ত কোনও মসজিদে জমায়েত না করতে। বাড়িতেই নামাজ পড়তে বলা হল তাদের। মসজিদে ৪-৫ জন ইমাম নামাজ পড়বেন।

পূর্বপশ্চিমবিডি/জিএম

প্রাণঘাতী করোনাভাইরাস,মমতা বন্দ্যোপাধ্যায়,পশ্চিমবঙ্গ,ভারত
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close