• বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

করোনা পরীক্ষা করিয়েছেন মেলানিয়া ট্রাম্প

প্রকাশ:  ২৪ মার্চ ২০২০, ১৩:০১
আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প করোনা পরীক্ষা করিয়েছেন। শরীরে করোনাভাইরাসের উপস্থিতি রয়েছে কি না তা জানতে এ পরীক্ষা করিয়েছেন তিনি।

স্থানীয় সময় সোমবার (২৩ মার্চ) সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন প্রেসিডেন্ট ও তার স্বামী ডোনাল্ড ট্রাম্প।

এ বিষয়ে ডোনাল্ড ট্রাম্প বলেন, তার (মেলানিয়া) করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। তবে ফল নেগেটিভ এসেছে। এর মাধ্যমে প্রথমবার স্ত্রীর কোভিড-১৯ পরীক্ষা নিয়ে মুখ খুললেন ট্রাম্প।

অন্যদিকে, ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স এবং তার স্ত্রী কারিন পেন্সও করোনাভাইরাস পরীক্ষা করিয়েছেন। তাদের ফলও নেগেটিভ এসেছে।

এ বিষয়ে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি স্টেফানি গ্রিসাম বলেছেন, প্রেসিডেন্ট ট্রাম্প যে রাতে করোনাভাইরাস পরীক্ষা করিয়েছেন, সে রাতেই মেলানিয়া ট্রাম্পেরও পরীক্ষা করা হয়েছে। ফল নেগেটিভ এসেছে। গত ১৩ মার্চ ডোনাল্ড ট্রাম্প করোনা পরীক্ষা করান বলে জানিয়েছে হোয়াইট হাউস।

সবশেষ পাওয়া তথ্যানুযায়ী, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার সাতশ ৩৪ জন। আর মারা গেছেন পাঁচশ ৫৩ জন।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এখনো কোনো টিকা বা প্রতিষেধক আবিষ্কার করতে পারেনি বিশ্ব স্বাস্থ্যসংস্থা (ডব্লিউএইচও)।

এ রোগের কোনো উপসর্গ যেমন জ্বর, গলা ব্যথা, শুকনো কাশি, শ্বাসকষ্ট, শ্বাসকষ্টের সঙ্গে কাশি দেখা দিলে চিকিৎসকের পরামর্শ নিতে হবে। জনবহুল স্থানে চলাফেরার সময় মাস্ক ব্যবহার করতে হবে এবং পোষা প্রাণির সংস্পর্শ এড়িয়ে যেতে হবে। বাড়িঘর পরিষ্কার রাখতে হবে। বাইরে থেকে ঘরে ফিরে এবং খাবার আগে সাবান দিয়ে হাত পরিষ্কার করতে হবে। খাবার ভালোভাবে সিদ্ধ করে খেতে হবে।

বাংলাদেশের কেউ করোনাভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ হলে স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের হট লাইন ০১৯৪৪৩৩৩২২২ নম্বরে যোগাযোগের জন্য পরামর্শ দেয়া হয়েছে।

করোনাভাইরাস সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে বা অন্য কোনোভাবে মিথ্যা বা ভুল তথ্য প্রচার নজরে আসলে তথ্য অধিদপ্তরের সংবাদকক্ষের ফোন নম্বর ৯৫১২২৪৬, ৯৫১৪৯৮৮, ০১৭১৫২৫৫৭৬৫, ০১৭১৬৮০০০০৮ এবং ইমেইল: [email protected]/[email protected] অথবা ৯৯৯-এ যোগাযোগ করার জন্য সর্বসাধারণের প্রতি অনুরোধ জানানো হয়েছে।


পূর্বপশ্চিমবিডি/এসএম

করোনাভাইরাস,যুক্তরাষ্ট্র,মেলানিয়া ট্রাম্প
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close