• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬
  • ||

বিরোধীদের তীব্র আক্রমণ অমিত শাহের

প্রকাশ:  ২৯ ফেব্রুয়ারি ২০২০, ০০:২১
পূর্বপশ্চিম ডেস্ক

দিল্লিতে টানা কয়েকদিনের সহিংসতায় এ পর্যন্ত ৪৩জনের মারা যাওয়ার খবর পাওয়া গেছে। যাদের অধিকাংশই মুসলমান। ব্যাপক পুলিশ ও আধা সামরিক বাহিনী মোতায়েনের কারণে দিল্লির অবস্থা এখন থমথমে। শুক্রবার সকাল থেকে কিছু এলাকায় ১৪৪ ধারা তুলে নেওয়া হয়। কিন্তু মৃতের সংখ্যা বেড়েছে আজও। আহত হয়েছেন আরো দুই শতাধিক। এখন পর্যন্ত গ্রেফতার করা হয়েছে ৫১৪ জনকে।

সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ চলছে। তার মধ্যে জাফরাবাদ মেট্রো স্টেশনের বাইরে শুরু হওয়া আন্দোলনের জেরে উত্তর-পূ্র্ব দিল্লিতে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়।

এই পরিস্থিতি শুক্রবার ওড়িশার রাজধানী ভুবনেশ্বরের জনতা ময়দানে এই আইনের সমর্থনে সভা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আর এই সভা থেকে বিরোধীদের তীব্র আক্রমণ করেন। তারা মানুষকে ভুল বুঝিয়ে দেশে সাম্প্রদায়িক অশান্তি লাগাচ্ছে বলেও অভিযোগ করেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘কংগ্রেস, মমতা দিদি, বহুজন সমাজ পার্টি , সমাজবাদী পার্টি ও বামপন্থীরা-সহ বিরোধী দলগুলি সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে মানুষকে ভুল বোঝাচ্ছে। মিথ্যে প্রচার করে মানুষকে বলছে যে এই আইন নাকি দেশের নাগরিকদের ক্ষতি করবে। এর ফলে নাকি তাঁদের দেশ থেকে তাড়িয়ে দেওয়া হবে। কিন্তু, এটা সম্পূর্ণ ভিত্তিহীন একটা অভিযোগ। কারণ সিএএ হল নাগরিকত্ব দেওয়ার আইন। কারও নাগরিকত্ব এর ফলে কেড়ে নেওয়া যাবে না। এই বিষয়টি জেনেও বিরোধীরা মানুষকে ভুল বুঝিয়ে উসকানি দিচ্ছে। দাঙ্গা বাঁধানোর চেষ্টা করছে।’

এই সভার আগে ২৪তম পূর্বাঞ্চল কাউন্সিলের বৈঠকে মুখোমুখি হয়েছিলেন অমিত শাহ ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই বৈঠকে সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে কোনও কথা হয়নি বলেই বাইরে বেরিয়ে জানান মমতা। তারপরই দলীয় সভা থেকে এই আইনের বিরোধিতা করার জন্য মমতা-সহ বিরোধীদের নাম ধরে আক্রমণ করেন অমিত শাহ।-সংবাদ প্রতিদিন।


পূর্বপশ্চিমবিডি/ওআর

অমিত শাহ,মমতা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close