• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬
  • ||

দেশজুড়ে এনআরসি হবে না: মোদির সঙ্গে বৈঠকের পর বললেন উদ্ধব

প্রকাশ:  ২১ ফেব্রুয়ারি ২০২০, ২৩:০২
পূর্বপশ্চিম ডেস্ক

দেশজুড়ে এনআরসি হবে না। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর এমনটাই জানালেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

তিনি জানান, “কেন্দ্র সরকার আশ্বাস দিয়েছে সারা দেশে এনআরসি কার্যকর করা হবে না। ফলে নাগরিকত্ব নিয়ে ভয় পাওয়ার কিছু নেই।”

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসার পর শুক্রবার প্রথমবার দিল্লিতে এলেন উদ্ধব। সেখানে প্রথমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেন। পরে বর্ষীয়ান বিজেপি নেতা লালকৃষ্ণ আদবানি এবং কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সনিয়া গান্ধীর সঙ্গে দেখা করেন। এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ঘিরে জল্পনা ছিল চরমে।

শুক্রবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিক বৈঠক করেন উদ্ধব ঠাকরে ও তাঁর ছেলে আদিত্য ঠাকরে। সেখানেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী জানান, “সিএএ- এনআরসি নিয়ে প্রধানমন্ত্রী সঙ্গে আমার আলোচনা হয়েছে। সিএএ নিয়ে ভাবনার কিছু নেই। বরং বঞ্চিতরা এতদিন পর সুযোগ-সুবিধা পাবেন। এনপিআর কাউকে নাগরিকত্বহীন করবে না। পরে যদি এতে কোনও সমস্যা দেখা দেয়, তাহলে আমরা এর বিরোধিতা করব।”

এরপরই তিনি জানান, দেশজুড়ে এনআরসি হবে না বলে জানিয়েছে কেন্দ্র সরকার।”

প্রসঙ্গত, মহারাষ্ট্রে সিএএ কার্যকর হবে বলে আগেভাগেই জানিয়েছিলেন উদ্ধব। এমনকী রাজ্যে এনপিআর হবে বলেও জানিয়েছিলেন তিনি। অথচ মহারাষ্ট্রের সরকারের জোটে থাকা কংগ্রেস ও এনসিপি সংশোধিত বিতর্কিত আইনের বিরোধী। ফলে জোটের বাঁধন আলগা হচ্ছে বলে ধারণা রাজনৈতিক মহলের। এমন পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর সঙ্গে উদ্ধবের সাক্ষাৎ জল্পনা উসকে দিয়েছে। যদিও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর কথায়, “জোটে কোনও সমস্যা হয়নি। আমরা পাঁচ বছর সরকার চালাব।” পরে তিনি সনিয়া গান্ধি ও লালকৃষ্ণ আদবানির সঙ্গেও দেখা করেন ঠাকরে।-সংবাদ প্রতিদিন


পূর্বপশ্চিমবিডি/ওআর

এনআরসি,মোদি,মহারাষ্ট্র
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close