• শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

ধর্ষকদের সরাসরি ফাঁসি চায় শতাব্দী রায়

প্রকাশ:  ০৩ ডিসেম্বর ২০১৯, ২১:১৮
আন্তর্জাতিক ডেস্ক
ছবি: সংগৃহীত

কোনও প্রক্রিয়া মেনে ধর্ষকদের ফাঁসি দেওয়ার দরকার নেই। সরাসরি তাদের ফাঁসিতে ঝোলানো হোক। এমনই দাবি করলেন ভারতের পশ্চিমবঙ্গের তৃণমূল সাংসদ ও এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী শতাব্দি রায়।

আদালতের বিচারে ফাঁসি চাওয়া হবে, সেটা রাষ্ট্রপতির কাছে যাবে, মা আসবে, বাবা আসবে। এতকিছুর দরকার নেই। সবার সামনে ফাঁসি দাও, আর সেটা সরাসরি দেখানো হোক বলেন শতাব্দি রায়। খবর কলকাতা ২৪x৭ এর।

হায়দরাবাদে পশু চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনায় উত্তাল রাজ্যসভা সংসদের উভয়কক্ষ। গতকাল সোমবার (২ ডিসেম্বর) রাজ্যসভায় নারীদের নিরাপত্তা নিয়ে বক্তব্য রাখতে গিয়ে ক্ষোভ নিয়ে কথা বলেন সমাজবাদী পার্টির সাংসদ তথা অভিনেত্রী জয়া বচ্চন। তিনি বলেন, ধর্ষকদের আমজনতার হাতে তুলে দেওয়া হোক। মানুষই ওদের পিটিয়ে প্রকাশ্যে ফাঁসিতে ঝুলিয়ে দিক। জয়ার সেই দাবিকে সমর্থন করেছেন এরাজ্যের তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী, বিজেপি এমপি রূপা গাঙ্গুলীও।

উল্লেখ্য, তেলেঙ্গানায় গত বুধবারের এই ঘটনায় শিউরে উঠেছে গোটা ভারত। ২৬ বছরের ওই তরুণীর আধপোড়া দেহাংশ উদ্ধারের ২৪ ঘণ্টার মধ্যেই চার অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। মুহাম্মদ আরিফ (২৬), জল্লু শিবা (২০), জল্লু নবীন (২০) এবং চিন্তকুন্ত চেন্নাকেশভুলু (২০) নামে এই চার জনই ট্রাকের কর্মী। তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০২ ধারায় খুন, ৩৭৫ ধারায় ধর্ষণ ও ৩৬২ ধারায় অপহরণের অভিযোগ আনা হয়েছে।

মৃত্যুর পরেও বারবার ধর্ষণ করা হয় সেই চিকিৎসককে

ভারতের হায়দরাবাদে এক তরুণী চিকিৎসককে গণধর্ষণে হত্যার পর লাশ পুড়িয়ে ফেলার ঘটনায় অভিযুক্ত চারজনকে গ্রেফতার করে রিমান্ডে নিয়েছে পুলিশ। রিমান্ডে তারা জানিয়েছে, মৃত্যুর পরও লরির কেবিনে ওই তরুণীকে একে একে চারজনই ধর্ষণ করেন।

এদিকে, এ ঘটনার দ্রুত নিষ্পত্তি ফাস্ট ট্র্যাক কোর্ট গঠন করা হয়েছে। অভিযুক্তদের হয়ে কেউই মামলা লড়বেন না বলেই সিদ্ধান্ত নিয়েছে সামশাবাদ বার অ্যাসোসিয়েশনের আইনজীবীরা। পূর্ব পরিকল্পনামাফিক আলিয়াস আরিফ, জল্লু শিবা, জল্লু নবীন এবং চেন্নাকেসাভুলু প্রায় এক ঘণ্টা ধরে ধর্ষণ করেন ওই তরুণী চিকিৎসককে। প্রমাণ সরিয়ে ফেলতে ধর্ষণের পর পেট্রল ঢেলে গায়ে আগুন লাগিয়ে দেয়া হয় মৃতের শরীর।


পূর্বপশ্চিমবিডি/পিআই

শতাব্দি রায়,ফাঁসি,ধর্ষক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত