• শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭
  • ||

আমাকে পছন্দ না করেন প্রকাশ্যে বলে দিন: ড. মাহাথির

প্রকাশ:  ২১ নভেম্বর ২০১৯, ১৫:৪৯
আন্তর্জাতিক ডেস্ক

পার্লামেন্টে এমপিদের অনুপস্থিতিতে ক্ষোভ প্রকাশ করেন ড. মাহাথির মোহাম্মদ। তিনি বলেন, তার নেতৃত্বের বিরুদ্ধে যদি এমপিদের অনুপস্থিতি একটি প্রতিবাদ হয়, তাহলে এমন প্রতিবাদ জানানোর তো আরো অনেক উপায় আছে। তার ভাষায়, আমাকে নিয়ে সমালোচনা করুন। সমালোচনার জন্য আমি উন্মুক্ত।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) ৮ম ইন্টারন্যাশনাল সোশ্যাল ওয়েল-বিং কনফারেন্স ২০১৯-এ যোগ দেয়ার পর মিডিয়ার কাছে তিনি বলেন, যদি আপনারা আমাকে পছন্দ না করেন তাহলে তা প্রকাশ্যে বলে দিন।

সম্পর্কিত খবর

    মাহাথির বলেন, পিকেআর সভাপতি আনোয়ার ইব্রাহিমের সঙ্গে একমত যে, যেকেউ যদি প্রধানমন্ত্রী হওয়ার আশা করেন তাহলে তাকে যথাযথ পথে আসতে হবে। ড. মাহাথির বলেন, (আনোয়ারের) সঙ্গে আমি একমত। সঠিক পথেই প্রধানমন্ত্রী হতে হবে।

    ড. মাহাথির মোহাম্মদ বলেছেন, মন্ত্রীপরিষদ ঢেলে সাজানোর প্রয়োজন। পার্লামেন্টে বুধবার ২২২ জন এমপির মধ্যে মাত্র ২৪ জন উপস্থিত ছিলেন। এখানে কোরাম পূর্ণ করতে কমপক্ষে ২৬ জন এমপির উপস্থিতি প্রয়োজন। ফলে দেওয়ান রাকায়েত মিটিং স্ট্যান্ডিং অর্ডার নাম্বার ১৩(১)-এর অধীনে স্পিকার পার্লামেন্টের অধিবেশন বিলম্বিত করেন। কোরাম সঙ্কটের কারণে অক্টোবরেও একবার পার্লামেন্ট অধিবেশন বিলম্বিত করা হয়েছিল।

    তিনি বলেছেন, পার্লামেন্টে উপস্থিতি হবে মন্ত্রিপরিষদকে ঢেলে সাজানোর ক্ষেত্রে একটি ফ্যাক্টর। তার ভাষায়, এ নিয়ে পার্লামেন্টারিয়ানদের সঙ্গে আমাদের কথা বলতে হবে। তারা প্রার্থী হওয়ার জন্য খুব উদ্বিগ্ন ছিলেন। কিন্তু নির্বাচিত হওয়ার পর তারা এমন আচরণ করছেন, যা দেখে মনে হচ্ছে তারা আর জনগণের সেবার বিষয়টি খুব গুরুত্ব দিচ্ছেন না।

    এ সময় ড. মাহাথিরের কাছে জানতে চাওয়া হয়েছিল পার্লামেন্টে উপস্থিতির ওপর ভিত্তি করে কিভাবে মন্ত্রীপরিষদ পুনর্গঠন করা হবে। এমন প্রশ্নের জবাবে বুধবার তিনি বলেছেন, এটা আমার ব্যাপার।


    পূর্বপশ্চিমবিডি/কেএম

    ড. মাহাথির
    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close