• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

মদীনায় দুর্ঘটনার কবলে পড়া বাসে ৯ বাংলাদেশিও ছিলেন

প্রকাশ:  ১৮ অক্টোবর ২০১৯, ১৮:১৫
নিজস্ব প্রতিবেদক

সৌদি আরবে বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে একটি গাড়ির সঙ্গে ওমরাহযাত্রী বাসের ধাক্কায় বাসে আগুন লেগে ৩৫জন মারা যান। আহত হন আরও ৩ জন। স্থানীয় সংবাদ মাধ্যম বলছে- নিহতরা এশিয়া ও আরবের নাগরিক ছিলেন।

জানা যায়, রিয়াদের বাথা এলাকার দার আল মিকাত উমরাহ অফিস থেকে ছেড়ে যাওয়া গাড়িতে ৩৯ জন উমরাহ যাত্রী ছিলেন। গাড়িতে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও ইয়ামেনের নাগরিক ছিলেন। তাদের মধ্যে পাকিস্তানি ১১ জন, ইন্ডিয়ান ১৩ জন, ইয়ামেন ৫ জন ও চালক সিরিয়ার নাগরিক ছিলেন বলে জানিয়েছে ওমরাহ অফিস।

দার আল মিকাতের মালিক সৌদি নাগরিক লামি গণমাধ্যমকে জানান, আমরা মূলত ওমরাহ যাত্রীদের বাসের টিকেট বিক্রি করি। দুর্ঘটনাকবলিত গাড়িতে ৯ জন বাংলাদেশি ছিলেন। এর মধ্যে ৬ জনের পরিচয় পাওয়া গেছে।

তারা হলেন, মোকতার হোসেন, হুমায়ুন কবির, নাসির, রুহুল আমিন, মানু মিয়া, সাকিব। বাকি ৩ জনের পরিচয় নিশ্চিতের চেষ্টা চলছে।

এদিকে, নিহতদের লাশ মদীনার কিম ফাহাদ হাসপাতালের মর্গে রয়েছে।

সূত্রে জানা গেছে, নিয়ম অনুযায়ী গাড়ির সকল যাত্রীর নাম, ইকামা (রেসিডেন্ট পারমিট) নাম্বার এবং মোবাইল নম্বর সম্বলিত একটি ডকুমেন্টস গাড়িতে থাকলেও সেগুলো পুড়ে গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক জেদ্দা কনস্যুলেটের একজন কর্মকর্তা জানান, নিহতরা এতোটাই পুড়ে গেছে যে ডিএনএ পরীক্ষা ছাড়া তাদের পরিচয় শনাক্ত করা সম্ভব নয়। ডিএনএ পরীক্ষা করে নিহতদের পরিচয় নিশ্চিত হতে সৌদি প্রশাসনের সাথে যোগাযোগ অব্যাহত রয়েছে বলেও জানান ওই কর্মকর্তা।

পূর্বপশ্চিমবিডি/ওআর

সৌদি আরব,বাংলাদেশি,ওমরাহ,বাস দুর্ঘটনা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত