Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
  • ||

মোদিকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন মমতা

প্রকাশ:  ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১২:৪৫
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট icon

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আজ ৬৯ তম জন্মদিন। প্রধানমন্ত্রীর জন্মদিনে তাকে টুইট করে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবারই দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করার কথা মমতার।

এক টুইট বার্তায় মমতা লিখেছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জন্মদিনের শুভেচ্ছা। প্রধানমন্ত্রী মোদির সবচেয়ে কট্টর-সমালোচক হিসাবে খ্যাত মমতা বন্দ্যোপাধ্যায়। একজন অপরজনের বিরুদ্ধে সুযোগ পেলে কখনও মন্তব্য না করে ছাড়েন না। কিন্তু মোদির জন্মদিনে তাকে শুভেচ্ছা জানাতে ভোলেননি মমতা।

মঙ্গলবার সন্ধ্যায় দিল্লি পৌঁছাবেন মমতা। বুধবার বিকাল সাড়ে ৪টার নাগাদ তিনি প্রধানমন্ত্রী মোদির সঙ্গে সাক্ষাৎ করবেন। লোকসভা নির্বাচনের পর বুধবার এই প্রথম নরেন্দ্র মোদির মুখোমুখি হতে চলেছেন মমতা। তারা রাজ্যের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

সূত্রের খবর অনুসারে, প্রধানমন্ত্রী মোদির সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠকের আলোচ্য বিষয়গুলোর মধ্যে রাজ্যের নাম পরিবর্তন সংক্রান্ত বিষয়টিও অন্তর্ভুক্ত থাকবে। তৃণমূল কংগ্রেস এই রাজ্যের নাম পশ্চিমবঙ্গ থেকে বদলে বাংলা করতে চায়।

বাজেট অধিবেশন চলাকালীন সুদীপ বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে একটি দলীয় প্রতিনিধি দল এই দাবি উত্থাপন করে প্রধানমন্ত্রী মোদির সঙ্গে সাক্ষাতও করেছিলেন। তবে সেই সময় কেন্দ্র এই দাবিতে সম্মতি দেয়নি।

গত জুনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রীর ডাকা সর্বদল বৈঠক এড়িয়ে যান। সেখানে ওয়ান নেশন ওয়ান ইলেকশন অর্থাৎ এক জাতি এক নির্বাচনের উদ্যোগ নিয়ে আলোচনা করা হয়। এ বিষয়ে বিরোধীরা কী বলছেন তা জানতেই ওই বৈঠক ডেকেছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু সেসময় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এক দিনের আলোচনা এই বিষয়টি সম্পর্কে বিচার করার জন্যে যথেষ্ট নয়।

/এসএইচ

মোদিকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন মমতা,নরেন্দ্র মোদি,মমতা বন্দ্যোপাধ্যায়
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত