Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
  • ||

বিমানে রাহুলকে পেয়ে অঝোরে কাঁদলেন কাশ্মীরি নারী

প্রকাশ:  ২৫ আগস্ট ২০১৯, ২০:২১ | আপডেট : ২৫ আগস্ট ২০১৯, ২১:৩১
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট icon

কাশ্মীর যেতে চেয়েছিলেন এগারো জন বিরোধী সদস্যসহ সাবেক কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। কিন্তু তাদেরকে জম্মু-কাশ্মীরে প্রবেশ করতে দেওয়া হয়নি। তার আগেই ফেরত পাঠানো হয়।

শনিবার কাশ্মীর যেতে চাইলে শ্রীনগর বিমানবন্দর থেকেই তাদের ফেরত পাঠানো হয়।

সেই যাত্রাপথেই বিমানের মধ্যে এমন এক পরিস্থিতির মুখোমুখি হয়েছিলেন সাবেক কংগ্রেস সভাপতি-সহ প্রতিনিধি দলের সদস্যরা, যাতে অস্বস্তি বাড়তে পারে মোদী সরকারের। বিমানের মধ্যেই রাহুলের সামনে কার্যত অঝোরে কেঁদে ফেললেন কাশ্মীরের এক মহিলা।

কান্নারত কণ্ঠে তিনি জুম্মু-কাশ্মীর ও লাদাখের বর্তমান অবস্থার বর্ণনা করেন।

রোববার (২৫ আগস্ট) কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী সেই ঘটনার একটি ভিডিও নিজের টুইটার হ্যান্ডেলে পোস্ট করলে তা ভাইরাল হয়ে পড়ে।

ভিডিওতে দেখা গেছে, বিমানের ভেতরেই কাশ্মীরিদের ওপর চলমান দমন-নিপীড়নের বর্ণনা দিচ্ছেন এক কাশ্মীরি নারী। সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের পর কাশ্মীরিদের ভাগ্যে যেসব দুর্দশা জুটছে এবং ১৪৪ ধারা জারির পর কি ধরণের পরিস্থিতির মোকাবেলা করতে হচ্ছে তাদের সেসব ঘটনা রাহুলকে শোনাচ্ছেন ওই মধ্যবয়সী কাশ্মীরি নারী।

সাবেক কংগ্রেস সভাপতিকে ওই নারী বলেন, আমার ছেলেমেয়েকে ঘর থেকে বাইরে বেরোতে দিচ্ছে না। আমার ভাই হৃদরোগাক্রান্ত। ১০ দিন ধরে তিনি ডাক্তার দেখাতে পারেননি। আমরা খুব বিপদে আছি।

এই কথা বলতে বলতেই কান্নায় ভেঙে পড়েন ওই নারী। এসময় রাহুলকে ওই নারীর প্রতি সহমর্মিতা ও সান্ত্বনা প্রকাশ করতে দেখা যায়।

এর আগে শনিবার শ্রীনগর বিমানবন্দরে রাহুলদের আটকে দেয়ার পর সেখানকার পুলিশ ও প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে কথোপকথনের একাধিক ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

ওই সফলে রাহুল গান্ধীর সঙ্গে সর্বদলীয় প্রতিনিধির মধ্যে কংগ্রেস, সিপিআই(এম), সিপিআই, রাষ্ট্রীয় জনতা দল, ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি, তৃণমূল কংগ্রেস ও ডিএমকে’র সদস্যরাও ছিলেন।


পূর্বপশ্চিমবিডি/কেএম

রাহুল গান্ধী,কাশ্মীর ইস্যু,কাশ্মীরি নারী,কান্না
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত