• রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

সংসদীয় রাজনীতির এক বিরল ঘটনা

প্রকাশ:  ২২ আগস্ট ২০১৯, ১৯:৪২
আন্তর্জাতিক ডেস্ক

সংসদে পক্ষে-বিপক্ষে চলছে তুমুল বিতর্ক। সব পক্ষকে সামাল দিতে ব্যস্ত স্পিকার। এরই মধ্যে তিনি আরও একটি কাজ বেশ মমতা দিয়েই করছেন। এক এমপির শিশুপুত্রকে পরম যত্নে বোতলে করে খাওয়াচ্ছেন দুধ। বুধবার (২১ আগস্ট) এমনই ঘটনা ঘটেছে নিউজিল্যান্ডে।

সারোগেসি প্রক্রিয়ায় বাবা হয়েছেন দেশটির এমপি মিস্টার কফি। এদিন প্রথম নবজাতক সন্তানকে নিয়েই সংসদে উপস্থিত হয়েছেন তিনি। তার নির্ধারিত বক্তৃতার সময় দেখা যায় শিশু সন্তানটিকে ফিডার খাওয়াচ্ছেন সংসদের স্পিকার ট্রেভর ম্যালার্ড। কাজটি বেশ উপভোগ করেছেন তিনি।

ম্যালার্ড নিজেই বোতলে দুধ খাওয়ানোর ছবিটি পোস্ট করেন টুইটারে।

ক্যাপশনে তিনি লিখেন, সাধারণত স্পিকারের চেয়ার অফিসারদের নেতৃত্ব দিতে ব্যবহৃত হয়। আজ এক ভিআইপি আমার সঙ্গে এই চেয়ারে রয়েছে। পরিবারের নতুন নতুন সদস্যের জন্য অভিনন্দন টামাটি কফি এবং টিমকে।

গত জুলাইতে পুত্র সন্তান জন্মের খবর দিয়েছিলেন কফি। পিতৃত্বকালীন ছুটি শেষ করে বুধবার তিনি যোগ দেন সংসদের বিতর্কে। সঙ্গে নিয়ে যান তার দুধের শিশুকে।

শিশুকে নিয়ে স্পিকার মালার্ডের ছবিটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। পুরুষরাও যে শিশুদের খেয়াল রাখতে পারে, এই ছবি সেই বার্তাই দিচ্ছে বলে মত দিয়েছেন অনেকে।

প্রসঙ্গত, এর আগে ২০১৮ সালে লিব ডেম লিডার জো সোয়েনসন বাচ্চাকে দুধ খাওয়ানো নিয়ে বির্তকের মধ্যে পড়ে। এমনকি ২০১৭ সালে অস্ট্রেলিয়ার সিনেটর লারিসা ওয়াটার বাচ্চাকে দুধ পানের সময় খবরের শিরোনামে আসে।

সর্বশেষ গতবছর প্রথমবারের মতো জাতিসংঘ অধিবেশনে কোনো শিশু তার মায়ের সঙ্গে যোগ দিল। শিশুটি আর কেউ নয়, মাত্র তিন মাস আগে জন্ম নেওয়া নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্নের মেয়ে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

বিরল ঘটনা,সংসদীয়,রাজনীতি,নিউজিল্যান্ড
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close