Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬
  • ||

উন্নয়ন নয়, সরকারের একমাত্র এজেন্ডা রাজনীতি: মমতা

প্রকাশ:  ১১ আগস্ট ২০১৯, ১৭:৩২
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট icon

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, অর্থনৈতিক উন্নয়ন নয়, রাজনীতিই এখন বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের একমাত্র এজেন্ডা।

রোববার (১১ আগস্ট) সোশ্যাল মিডিয়ায় এভাবেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন তিনি।

বিভিন্ন রাষ্ট্রায়ত্ত্ব সংস্থার বেসরকারিকরণের উদ্যোগের জন্যও বিজেপিকে একহাত নিয়েছেন মমতা। জানিয়েছেন, চলতি আর্থিক বছরের আর্থিক বৃদ্ধির হারে শীর্ষে রয়েছে বাংলা।

তিনি ফেসবুক পোস্টে লেখেন, ২০১৯ সালের জুন পর্যন্ত কোয়ার্টারে নতুন প্রকল্পে বিনিয়োগ গত ১৫ বছরের মধ্যে সবচেয়ে কম হয়েছে। ২০১৯ সালের মার্চের কোয়ার্টারে যে সব নতুন প্রকল্পের ঘোষণা হয়েছিল, ২০১৯ সালের জুন কোয়ার্টারে তার থেকে ৮১% কম প্রকল্পের ঘোষণা হয়েছে। বর্তমানে আমাদের দেশ কোথায় দাঁড়িয়ে তা দেখা ও প্রকৃত পরিস্থিতি বুঝতে সবাইকে। অর্থনীতি ও উন্নয়ন ছেড়ে সরকারের এখন একমাত্র এজেন্টা রাজনীতি, রাজনীতি এবং রাজনীতি।

অর্ডন্যান্স ফ্যাক্টরি বোর্ড, বিএসএনএল ও ভারতীয় রেলওয়েলের বেসরকারি করণের সিদ্ধান্তে ক্ষুব্ধ মমতার দাবি, এর ফলে কয়েক লাখ মানুষ বেকার হয়ে পড়বে।

সম্প্রতি অটোমোবাইল ও চর্মশিল্প সেক্টরে কর্মী ছাঁটাইকে ট্র্যাজিক বলে আখ্যা দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, আরও কর্মসংস্থান সৃষ্টির এজেন্ডা নিয়ে সরকার ক্ষমতায় এসেছিল। আর এখন আমরা দেখছি, যাদের চাকরি ছিল, তারাও বেকার হয়ে পড়ছেন।

রাজ্য আর্থিক বৃদ্ধির হারে শীর্ষে রয়েছে বলে জানিয়েছেন মমতা। তিনি জানান, ২০১৮-১৯ সালে পশ্চিমবঙ্গের আর্থিক বৃদ্ধির হার ১২.৫৮%।

তিনি কটাক্ষ করে বলেন, মন্দায় চলা রাজ্য সরকারও কেন্দ্রের তুলনায় অনেক বেশি সফল।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত