• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭
  • ||

সাংবাদিকদের দু’ঘণ্টা আটকে রাখলো জেলা শাসক

প্রকাশ:  ০১ জুলাই ২০১৯, ১৬:৪৮ | আপডেট : ০১ জুলাই ২০১৯, ১৭:৪৮
আন্তর্জাতিক ডেস্ক
ছবি: সংগৃহীত

ভারতের মুরাদাবাদে হাসপাতাল পরিদর্শনে এসেছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তবে তার আগমন উপলক্ষে সাংবাদিকদের দু’ঘণ্টা আটকে রাখা হয়েছিল। এমনটাই অভিযোগ করেছেন মুরাদাবাদের স্থানীয় সাংবাদিকরা। সাংবাদিকদের এমন অভিযোগের পর বিষয়টি নিয়ে দেশজুড়ে বিতর্ক সৃষ্টি হয়েছে।

এনডিটিভির খবরে বলা হয়, শনিবার হাসপাতাল পরিদর্শনে মুরাদাবাদে এসেছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। স্থানীয় সাংবাদিকদের অভিযোগ, ঘটনাস্থলে এলে তাদের একটি ঘরে আটকে রাখা হয়।

সাংবাদিকরা যেনো মুখ্যমন্ত্রীকে কোনও কঠিন প্রশ্ন করতে না পারেন, সে জন্যই স্থানীয় প্রশাসন এমন কাণ্ড ঘটিয়েছে।

সংবাদ সংস্থা আইএএনএস জানায়, মুখ্যমন্ত্রীর আসার আগে সাংবাদিকদের হাসপাতালের ইমার্জেন্সি রুমে দু'ঘণ্টা আটকে রাখা হয়। মুখ্যমন্ত্রী আসার পরে সাংবাদিকরা যেন বাইরে বেরিয়ে আসতে না পারেন, এজন্য জেলা শাসক রাকেশকুমার সিংহ নিজেই গেটের বাইরে পাহারা বসিয়েছেন।

মুখ্যমন্ত্রী চলে যাওয়ার আধঘণ্টা পরে রাকেশকুমার এসে দরজা খুলে দেন।

তবে সাংবাদিকদের অভিযোগ অস্বীকার করেছেন জেলা প্রশাসক রাকেশকুমার সিংহ। তিনি বলেন, এটা মোটেও ঠিক নয়। বহু সাংবাদিকই পরিদর্শনের সময় ওয়ার্ডের ভেতরে ঢুকে পড়েছিলেন। আমি কেবল তাদের অনুরোধ করেছিলাম, ওয়ার্ডের ভিতরে না যেতে।

টুইটবার্তায় প্রিয়াঙ্কা লেখেন, সাংবাদিকদের বন্দি করা রাখা হচ্ছে, প্রশ্নকে চেপে দেয়া হচ্ছে এবং সমস্যাগুলোকে বাইরে সরিয়ে দেয়া হচ্ছে। বিজেপি সরকার, লোকসভায় সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে যারা, তারা এখন জনতার প্রশ্নের সামনে অন্ধ হয়ে গেছে।

কংগ্রেসের সাধারন সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীসহ বিরোধী নেতানেত্রীরা সরব হয়েছেন এই ঘটনার প্রতিবাদে।


পূর্বপশ্চিমবিডি/কেএম

ভারত,মুরাদাবাদ হাসপাতাল পরিদর্শন,মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close