Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬
  • ||

নেট দুনিয়ায় ঝড় তুলেছে নতুন ভয়ঙ্কর খেলা ‘ভ্যাকুয়াম চ্যালেঞ্জ’

প্রকাশ:  ০৪ জুন ২০১৯, ১৩:৩১
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট icon

সোশ্যাল মিডিয়ায় নজর কাড়তে নানা অদ্ভুত কাণ্ড করতে পিছপা হয় না নেটিজেনের বড় একটা অংশ। তাই মাঝে মধ্যেই নানা চ্যালেঞ্জের খেলা শুরু হয়। সেই খেলা কখনও প্রাণঘাতীও হয়ে ওঠে। যেমন ব্লু হোয়েল বা মোমো চ্যালেঞ্জে বহু কিশোর প্রাণ হারিয়েছে। আবার কিকি চ্যালেঞ্জ বা টিডি চ্যালেঞ্জের মতো মারাত্বক বিপদসংকুল খেলাতেও মেতে ওঠে নেটিজেন। যেখানে কয়েক জনের আহত হওয়ার ভিডিয়োও ছড়িয়ে পড়ে সেশ্যাল মিডিয়ায়। এবার নতুন ভ্যাকুয়াম চ্যালেঞ্জে মেতেছে নেটিজেন।

অন্য অনলাইন গেমের মতোই এটি দ্রুত ছড়িয়ে পড়ছে। হাজার হাজার নেটিজেন প্রতিদিন এই চ্যালেঞ্জের ভিডিও অনলাইনে শেয়ার করছেন। হ্যাশট্যাগভ্যাকুয়ামচ্যালেঞ্জ (#VacuumChallenge) লিখলেই টুইটার বা ইনস্টাগ্রামে পাওয়া যাচ্ছে এই চ্যালেঞ্জের ভিডিও।

এই খেলাটি ‘বিন ব্যাগ চ্যালেঞ্জ’ নামেও পরিচিত। এই চ্যালেঞ্জে একটি বড় প্লাস্টিকের ব্যাগ লাগে। আর লাগে একটি ভ্যাকুয়াম ক্লিনার। প্রথমে ব্যাগে একজন মানুষকে ঢুকিয়ে ভ্যাকুয়াম ক্লিনার দিয়ে সব বাতাস টেনে নেওয়া হয়। এরপর বায়ুভর্তি ব্যাগটির মুখ বন্ধ করে দেওয়া হয়।

নিচে এই গেমের কয়েকটি ভিডিও দেওয়া হলোঃ

you know the fact that this is so stupid and i’m probably going to attempt this in like a few days max really speaks to me pic.twitter.com/bVu36Q6C5r

— sae! commissions (@swoonzi) May 22, 2019

#Vacuumchallenge pic.twitter.com/o9g5IHhCcS

— dani (@DanikaRussell) May 30, 2019

#LoViralHOY El nuevo '#Challenge' es #VacuumChallenge o #AspiradoraChallenge, el cual consiste en meterse dentro de una bolsa de basura, dejando la cabeza fuera y con una aspiradora absorber todo el aire hasta que quede completamente sellado al #vacío. #PeriódicoHOY pic.twitter.com/fv9aINNw1b

— Periódico Hoy (@PeriodicoHoy) May 30, 2019

আপাতদৃষ্টিতে নিরীহদর্শন খেলাটিতে অংশ নেওয়া ব্যক্তিদের স্নায়বিক ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে মনে করছেন অনেক চিকিৎসক। তারপরেও সবাই ভীষণ উপভোগ করছেন খেলাটি।

ভ্যাকুয়াম চ্যালেঞ্জ গেমটির আগে অনলাইন মাতিয়েছিল আরও নানা গেম। এসব গেমের বেশিরভাগই ছিল এই খেলার মতোই ছিল ঝুঁকিপূর্ণ।


পিপিবিডি/এসএম

ভ্যাকুয়াম চ্যালেঞ্জ
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত