• শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

মন্ত্রীর চেয়ারে বসেই মমতার উদ্দেশে ‘সতর্কতা’ দেবশ্রীর

প্রকাশ:  ০১ জুন ২০১৯, ১৫:৪৬
আন্তর্জাতিক ডেস্ক

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সতর্ক করে দিয়ে কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণ প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী বলেছেন, পশ্চিমবঙ্গ সরকার যদি জনগণের জন্য নির্ধারিত কেন্দ্রীয় উদ্যোগগুলো প্রতিরোধ করতে চায়, তবে তার বিরুদ্ধে গুরুতর প্রতিক্রিয়ার সম্মুখীন হতে হবে।

ভারতের নতুন মন্ত্রিসভায় নারী ও শিশু কল্যাণ মন্ত্রণালয়ের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী হয়েছেন পশ্চিমবঙ্গ বিজেপির সভাপতি দেবশ্রী রায় চৌধুরী। বৃহস্পতিবার সন্ধ্যায় (৩০ মে) শপথের পর শনিবার (১ জুন) প্রথমবারের মতো মন্ত্রণালয়ের দায়িত্ব নিয়েছেন তিনি।

এ বারের লোকসভা ভোটে রায়গঞ্জ থেকে জিতে প্রথমবার মন্ত্রিত্ব পাওয়া দেবশ্রী বলেন, আমি রাজ্য সরকারের সঙ্গে পারস্পরিক সমঝোতার ভিত্তিতে কাজ করতে চাই। দেশের অন্যান্য রাজ্যগুলো যেভাবে কেন্দ্রীয় প্রকল্প বাস্তবায়ন করছে, আশা করছি বাংলাতেও সেই সমস্ত প্রকল্পের বাস্তবায়নে কোনও বাধা আসবে না। তবে রাজ্য সরকার যদি আমাদের কাজের গতিকে ব্যাহত করতে চায়, তা হলে দেশের সাধারণ মানুষই সেই প্রতিবন্ধকতা দূর করবে।

আত্মবিশ্বাসী দেবশ্রী বলেন, জানি সামনে আরও অনেক চ্যালেঞ্জ রয়েছে। তবে সব সময়ই চেষ্টা করব, যাতে আরও বেশি করে সাধারণ মানুষের জন্য কাজ করা যায়।

একই সঙ্গে তিনি সংবাদ সংস্থা আইএএনএস-এর কাছে দেওয়া সাক্ষাৎকারে মোদি-মন্ত্রিসভার নবনির্বাচিত প্রতিমন্ত্রী বলেন, নারীর ক্ষমতায়ন এই নতুন সরকারের ফ্ল্যাগশিপ প্রোজেক্ট। আগের এনডিএ সরকারও সব সময়ই নারী উন্নয়নের দিকে লক্ষ্য রেখে এগিয়েছিল। আগামী পাঁচ বছরে আমাদের লক্ষ্য নারী উন্নয়নের বাকি কাজ সম্পূর্ণ করা।

পিপিবিডি/অ-ভি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত